মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ২:১৩
শিরোনাম :
হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ- ফারমাসেউটিক্যাল র এন্ড প্যাকেজিং ম্যটারিয়াল পদে চাকরির সুযোগ (পুরুষ) আকিজ রিসোর্স এ এ্যসিস্টেন্ট ম্যানেজার- ক্রিয়েটিভ ডিজাইনার (প্যাকেজিং) পদে চাকরি গার্মেন্টস পলির ব্যবহার করতোয়া প্লাস্টিক পাইপ এন্ড ফিটিংস কোম্পানীতে সেলস্ রিপ্রেজেনটেটিভ (এস.আর) পদে চাকরির সুযোগ জেনে নিন টেক্সটাইল সেক্টরে টেস্টিং এর ভূমিকা। আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানিতে এক্সিকিউটিভ, ফাংশনাল ফুড এন্ড বেভারেজ (আর এন ডি) পদে নিয়োগ প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন? আসমা প্রিন্টিং এন্ড প্র্যাকেজিং এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ ২০২৪-২০৩০ সালে আন্তর্জাতিক বাজারে প্লাস্টিক প্যাকেজিং এর বাজার কেমন হবে?
গার্মেন্টস পলির ব্যবহার

গার্মেন্টস পলির ব্যবহার

গার্মেন্টস পলি বা গার্মেন্টস পলিথিন সাধারণত টেক্সটাইল বা পোশাকশিল্পে ব্যবহৃত প্লাস্টিকের সামগ্রী বোঝায়, যা বিভিন্ন ধরণের কাজে ব্যবহৃত হয়। গার্মেন্টস শিল্পে পলিথিনের ব্যবহার কয়েকটি প্রধান উদ্দেশ্যে হয়, যেমন:

  1. পোশাকের প্যাকেজিং: গার্মেন্টস পলি বেশিরভাগ ক্ষেত্রে পোশাক বা টেক্সটাইল পণ্য প্যাকেজ করার জন্য ব্যবহৃত হয়। এটি পোশাককে ধূলাবালি, আর্দ্রতা এবং পরিবেশগত দূষণ থেকে সুরক্ষা দেয়।
  2. প্রোটেকশন: গার্মেন্টস পলি কাপড়কে সুরক্ষা প্রদান করে রাখে যাতে উৎপাদন থেকে শুরু করে পরিবহন পর্যন্ত কাপড় ক্ষতিগ্রস্ত না হয়।
  3. স্টোরেজ ও ট্রান্সপোর্ট: পোশাকগুলোর নিরাপদে সংরক্ষণ ও পরিবহন নিশ্চিত করতে গার্মেন্টস পলি ব্যবহার করা হয়। এটি পোশাককে ভাঁজের চাপে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষা করে।
  4. কাঁচামাল প্যাকেজিং: অনেক সময় কাঁচামাল যেমন কাপড়, সুতা ইত্যাদিও গার্মেন্টস পলিতে প্যাকেজ করা হয়।

তবে, গার্মেন্টস পলির জন্য নতুন একটি উদ্যোগ স্বল্প আকারে চালু হচ্ছে তা হলো বায়োডিগ্রেডেবল পলি, এটি পরিবেশবান্ধব। আশা করা যায় অদুর ভবিৎসতে বায়োডিগ্রেডেবল পলির ব্যবহার ব্যপক ভাবে বড়বে।

 

শেয়ার করুন





Translate Site »