মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ২:২৬
শিরোনাম :
হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ- ফারমাসেউটিক্যাল র এন্ড প্যাকেজিং ম্যটারিয়াল পদে চাকরির সুযোগ (পুরুষ) আকিজ রিসোর্স এ এ্যসিস্টেন্ট ম্যানেজার- ক্রিয়েটিভ ডিজাইনার (প্যাকেজিং) পদে চাকরি গার্মেন্টস পলির ব্যবহার করতোয়া প্লাস্টিক পাইপ এন্ড ফিটিংস কোম্পানীতে সেলস্ রিপ্রেজেনটেটিভ (এস.আর) পদে চাকরির সুযোগ জেনে নিন টেক্সটাইল সেক্টরে টেস্টিং এর ভূমিকা। আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানিতে এক্সিকিউটিভ, ফাংশনাল ফুড এন্ড বেভারেজ (আর এন ডি) পদে নিয়োগ প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন? আসমা প্রিন্টিং এন্ড প্র্যাকেজিং এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ ২০২৪-২০৩০ সালে আন্তর্জাতিক বাজারে প্লাস্টিক প্যাকেজিং এর বাজার কেমন হবে?
প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন?

প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন?

প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণের জন্য পৃথীবেতে নানা ধরনের টেস্টিং ইন্সট্রুমেন্ট রয়েছে। প্যাকেজিং সামগ্রী, যেমন বাক্স, কার্টুন, প্লাস্টিকের ফিল্ম এবং আরও অনেক কিছুর গুণমান পরীক্ষা করার জন্য বিভিন্ন টেস্টিং মেশিনগুলি নিখুঁতভাবে ডিজাইন করা হয়ে থাকে। বিশেষ করে প্যাকেজিং শিল্পে গুণমানের নিশ্চয়তা এবং নিয়ন্ত্রণ খুবই গুরুত্বপূর্ণ। কারণ যেকোনো প্যাকেটজাত পণ্য সুরক্ষিত রাখার জন্য দায়ী হলো প্যাকেজিং উপাদন। এভাবে, প্যাকেজিং উপকরণগুলি প্রেরক (প্রস্তুতকারক/পুনর্বিক্রেতা) থেকে প্রাপক (গ্রাহক) পর্যন্ত সরবরাহ শৃঙ্খল বরাবর টিকিয়ে রাখার জন্য প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। তাই পণ্যের প্যাকেজিং ত্রুটির জন্য অবশ্যই প্রয়োজন বিভিন্ন ধরনের টেস্টিং মেশিন।

তাছাড়া পণ্যের বিপণন ও ব্র্যান্ডিং-এ প্যাকেজিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কারণ পণ্যটির সাথে গ্রাহকের প্রথম মিথস্ক্রিয়া হয় সাধারণত পণ্যটির প্যাকেজিং এর জন্য। তাই, বিশ্বব্যাপী ব্র্যান্ডগুলি তাদের পণ্যের ডিজাইন, ব্র্যান্ডিং এবং কাস্টমাইজড প্যাকেজিংয়ে উল্লেখযোগ্য ডলার বিনিয়োগ করেছে। শুধু দেশীয় পণ্যের জন্য নয়, শিল্প খাতেও প্যাকেজিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এই প্যাকেজিং এর মান নিয়ন্ত্রণ পরীক্ষার জন্য প্রয়োজন নানা ধরনের টেস্টিং মেশিন।

এই সমস্ত কারণে, প্যাকেজিং শিল্পের মধ্যে ব্যবহৃত পরীক্ষার যন্ত্রগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন





Translate Site »