মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ২:১৬
শিরোনাম :
হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ- ফারমাসেউটিক্যাল র এন্ড প্যাকেজিং ম্যটারিয়াল পদে চাকরির সুযোগ (পুরুষ) আকিজ রিসোর্স এ এ্যসিস্টেন্ট ম্যানেজার- ক্রিয়েটিভ ডিজাইনার (প্যাকেজিং) পদে চাকরি গার্মেন্টস পলির ব্যবহার করতোয়া প্লাস্টিক পাইপ এন্ড ফিটিংস কোম্পানীতে সেলস্ রিপ্রেজেনটেটিভ (এস.আর) পদে চাকরির সুযোগ জেনে নিন টেক্সটাইল সেক্টরে টেস্টিং এর ভূমিকা। আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানিতে এক্সিকিউটিভ, ফাংশনাল ফুড এন্ড বেভারেজ (আর এন ডি) পদে নিয়োগ প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন? আসমা প্রিন্টিং এন্ড প্র্যাকেজিং এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ ২০২৪-২০৩০ সালে আন্তর্জাতিক বাজারে প্লাস্টিক প্যাকেজিং এর বাজার কেমন হবে?
অফসেট প্রিন্টিং কিভাবে এগিয়ে যাচ্ছে

অফসেট প্রিন্টিং কিভাবে এগিয়ে যাচ্ছে

Graphic design and advertising concept. Large format plotter, close up

অফসেট প্রিন্টিং প্রধানত কাগজ-ভিত্তিক উপকরণে মুদ্রণের জন্য ব্যবহৃত হয়। প্লাস্টিকের ফিল্মে মুদ্রণের অনেক সীমাবদ্ধতা রয়েছে। শীটফেড অফসেট প্রেসগুলি মুদ্রণ বিন্যাস পরিবর্তন করতে পারে এবং আরও নমনীয়। বর্তমানে, বেশিরভাগ ওয়েব

 

অফসেট প্রেসের প্রিন্টিং ফরম্যাট ঠিক করা আছে। এর প্রয়োগ সীমিত। প্রযুক্তির বিকাশের সাথে সাথে, ওয়েব অফসেট প্রেসগুলিও ক্রমাগত উন্নতি করছে। এখন সফলভাবে একটি ওয়েব অফসেট প্রেস তৈরি করেছে যা মুদ্রণ বিন্যাস পরিবর্তন করতে পারে। একই সময়ে, সিমলেস সিলিন্ডার সহ একটি ওয়েব-ফেড অফসেট প্রিন্টিং মেশিন সফলভাবে তৈরি করা হয়েছে। এই ওয়েব অফসেট প্রেসের প্রিন্টিং সিলিন্ডারটি বিরামবিহীন, যা ইতিমধ্যেই এই ক্ষেত্রের ওয়েব গ্র্যাভিউর প্রেসের মতোই।

 

অফসেট প্রেসগুলিও তাদের মুদ্রণ ক্ষমতাতে ক্রমাগত উন্নতি করছে। কিছু অংশ উন্নত এবং যোগ করে, এটি ঢেউতোলা কার্ডবোর্ড মুদ্রণ করতে পারে। UV শুকানোর ডিভাইসের উন্নতি এবং ইনস্টলেশনের পরে, UV প্রিন্ট প্রিন্ট করা যেতে পারে। উপরের উন্নতিগুলি প্যাকেজিং প্রিন্টিংয়ের ক্ষেত্রে অফসেট প্রেসের ব্যবহারকে প্রসারিত করে চলেছে। অফসেট প্রিন্টিংয়ের জন্য জল-ভিত্তিক কালি শীঘ্রই ব্যবহারিক অ্যাপ্লিকেশনগুলিতে প্রবেশ করবে। এখানে অফসেট প্রিন্টিং আরেকটি ধাপ।

শেয়ার করুন





Translate Site »