রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৯:১৭
শিরোনাম :
হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ- ফারমাসেউটিক্যাল র এন্ড প্যাকেজিং ম্যটারিয়াল পদে চাকরির সুযোগ (পুরুষ) আকিজ রিসোর্স এ এ্যসিস্টেন্ট ম্যানেজার- ক্রিয়েটিভ ডিজাইনার (প্যাকেজিং) পদে চাকরি গার্মেন্টস পলির ব্যবহার করতোয়া প্লাস্টিক পাইপ এন্ড ফিটিংস কোম্পানীতে সেলস্ রিপ্রেজেনটেটিভ (এস.আর) পদে চাকরির সুযোগ জেনে নিন টেক্সটাইল সেক্টরে টেস্টিং এর ভূমিকা। আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানিতে এক্সিকিউটিভ, ফাংশনাল ফুড এন্ড বেভারেজ (আর এন ডি) পদে নিয়োগ প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন? আসমা প্রিন্টিং এন্ড প্র্যাকেজিং এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ ২০২৪-২০৩০ সালে আন্তর্জাতিক বাজারে প্লাস্টিক প্যাকেজিং এর বাজার কেমন হবে?
পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের ইপিএস (আরনিং পার শেয়ার) বৃদ্ধি পেয়েছে

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের ইপিএস (আরনিং পার শেয়ার) বৃদ্ধি পেয়েছে

হাইকোর্টের নির্দেশনা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদনের ভিত্তিতে পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং কোম্পানির সঙ্গে মাগুরা পেপার মিলসের শিল্প প্রকল্প একীভূত হয়েছে। একীভূত হওয়ার পূর্বে কোম্পানির পরিশোধিত মূলধন ছিল ১০ কোটি ৪৪ লাখ ৯৬ হাজার টাকা। একীভূত হওয়ার পর এটি বেড়ে ২৯ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৭৮০ টাকা হয়েছে।

পরিশোধিত মূলধন বৃদ্ধির ফলে আর্থিক প্রতিবেদনের তুলনামূলক চিত্র বর্তমান বর্ধিত মূলধনের ভিত্তিতে প্রকাশ করার নিয়ম রয়েছে।

এই পরিস্থিতিতে, কোম্পানির তৃতীয় প্রান্তিক (জুলাই থেকে মার্চ) ইপিএস হয়েছে ২.২৬ টাকা, যা পূর্ববর্তী বছরের একই সময়ের ইপিএস ১.০৭ টাকার তুলনায় বেড়েছে ১.১৯ টাকা বা ১১১ শতাংশ। পূর্ববর্তী পরিশোধিত মূলধন বা শেয়ার অনুযায়ী চলতি তৃতীয় প্রান্তিকের (জুলাই থেকে মার্চ) তুলনামূলক ইপিএস হতো ৬.৪০ টাকা, যার বিপরীতে পূর্ববর্তী বছরে একই সময়ে ইপিএস ছিল ৩.০৪ টাকা। এ ক্ষেত্রেও ইপিএস বেড়েছে ৩.৩৬ টাকা বা ১১১ শতাংশ।

চলতি তৃতীয় প্রান্তিকে কোম্পানির রেভিনিউ হয়েছে ৬৭.৭৬ কোটি টাকা এবং নিট মুনাফা হয়েছে ৬.৬৯ কোটি টাকা। আগের বছরের একই সময়ে রেভিনিউ ছিল ৩৫.৭৩ কোটি টাকা এবং নিট মুনাফা ছিল ৩.১৭ কোটি টাকা। অর্থাৎ, রেভিনিউ বেড়েছে ৩২.০৩ কোটি টাকা বা ৯০ শতাংশ এবং নিট মুনাফা বেড়েছে ৩.৫১ কোটি টাকা বা ১১১ শতাংশ।

শেয়ার করুন





Translate Site »