রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৯:১৫
শিরোনাম :
হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ- ফারমাসেউটিক্যাল র এন্ড প্যাকেজিং ম্যটারিয়াল পদে চাকরির সুযোগ (পুরুষ) আকিজ রিসোর্স এ এ্যসিস্টেন্ট ম্যানেজার- ক্রিয়েটিভ ডিজাইনার (প্যাকেজিং) পদে চাকরি গার্মেন্টস পলির ব্যবহার করতোয়া প্লাস্টিক পাইপ এন্ড ফিটিংস কোম্পানীতে সেলস্ রিপ্রেজেনটেটিভ (এস.আর) পদে চাকরির সুযোগ জেনে নিন টেক্সটাইল সেক্টরে টেস্টিং এর ভূমিকা। আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানিতে এক্সিকিউটিভ, ফাংশনাল ফুড এন্ড বেভারেজ (আর এন ডি) পদে নিয়োগ প্যাকেজিং শিল্পের মান নিয়ন্ত্রণ কেনো প্রয়োজন? আসমা প্রিন্টিং এন্ড প্র্যাকেজিং এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ ২০২৪-২০৩০ সালে আন্তর্জাতিক বাজারে প্লাস্টিক প্যাকেজিং এর বাজার কেমন হবে?
৮ম বারের মত ‘‘লিমরা’’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলা ২০২৪

৮ম বারের মত ‘‘লিমরা’’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলা ২০২৪

গত ৭ বছরের মতো এবারও আগামী ৬জুন থেকে ৮জুন ২০২৪ইং তারিখ রাজধানী ঢাকাতে আয়োজন হতে যাচ্ছে ৮ম বারের মতো চামড়া, জুতা, স্পোর্টস ওয়্যার ও চামড়া পন্য তৈরির মেশিনারী, উপাদান, রাসায়নিক ও খুচরা যন্ত্রাংশের উপর আন্তর্জাতিক প্রদর্শনী। এটি এমন একটি প্লাটফর্ম যেখানে প্রতিষ্ঠানগুলো তাদের নিজেদের পণ্য এবং পণ্যের গুনগতমান সম্পর্কে জানাতে পারে। বর্তমানে ২২০টিরওবেশি ট্যানারি, প্রায় ২৫০০ ফুটওয়্যার ম্যানুফ্যাকচার ইউনিট, ৯০টিরও বেশি বড় ফার্ম চামড়াজাত পণ্য ও চামড়া খাতে জড়িত। এখন বাংলাদেশ থেকে ৫০টিরও বেশি দেশে চামড়াজাত পণ্য ও চামড়া রপ্তানি করে থাকে। এই মেলাটিতে সেই সমস্ত প্রতিষ্ঠানগুলো তাদের নিজেদের পণ্য এবং মেশিনারি প্রদর্শন করবে।

আন্তর্জাতিক প্রদর্শনীতে যা যা দেখা যাবেঃ

১. জুতা তৈরীর মেশিন, জুতার উপাদান ও পার্টস

২. ট্যান্যারী প্রযুক্তি ও অন্যান্য উপাদান।

৩. চামড়াজাত পন্য সামগ্রী ও যন্ত্রাংশ।

৪. চামড়া প্রক্রিয়াজাতকরনের রাসায়নিক উপাদান।

৫. রাবার ও প্লাষ্টিক জুতা তৈরীর মেশিন ও মোল্ড।

৬. প্রাকৃতিক চামড়া ও সিন্থেটিক ক্লথ।

৭. জুতা, ব্যাগ ও স্পোর্টস ওয়্যার শিল্প প্রদর্শনী।

৮. কেমিক্যাল, CAD/CAM সিস্টেম, লেজার কাটিং মেশিন ও আরো অনেক আধুনিক প্রযুক্তি প্রদর্শীত হবে।

এই মেলার আয়োজনে থাকছে, বাংলাদেশ ট্যানার এসোসিয়েশন (BTA), লেদার ইঞ্জিনিয়ারস এন্ড টেকনোলজিস্ট সোসাইটি বাংলাদেশ (LETSB) এবং লিমরা এক্সিবিশন

 

বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলার পাশাপাশি আরও একটি প্রদর্শনী সেখানে থাকবে তা হলো

“নন-ওভেন এক্সপো বাংলাদেশ-২০২৪”

ম বারের মতো এই আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকবে ননওভেন কাঁচামাল, ননওভেন উৎপাদন যন্ত্রপাতি এবং আনুষাঙ্গিক, ননওভেন রোল পণ্য, পরীক্ষা এবং পরিদর্শন যন্ত্রপাতি থেকে রূপান্তরিত পণ্যগুলি।

বাংলাদেশ লেদার এবং ফুটওয়্যার মেলার ২০২৪নন-ওভেন এক্সপো বাংলাদেশ-২০২৪ এই দুটি প্রদর্শনী একই স্থানে একই দিনে অনুষ্ঠিত হবে। 

স্থানঃ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, জোয়ার সাহারা, পূর্বাচল এক্সপ্রেস হাইওয়ে, কুড়িল, ঢাকা।

প্রদর্শনীর সময়: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭:৩০টা

শেয়ার করুন





Translate Site »